৯৯৯ নম্বরে কল দিয়ে পাঁচ বছরে ৫ কোটি মানুষ ডিজিটাল সেবা পেয়েছে –প্রতিমন্ত্রী পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, গত পাঁচ বছরে ৯৯৯ নম্বরের কল দিয়ে ৫ কোটি মানুষ ডিজিটাল সেবা পেয়েছে। এছাড়া করেনা মহামারি সময়ে ৩৩৩ নম্বরে কল দিয়ে স্বাস্থ্য ও খাদ্য সহায়তা পেয়েছে কয়েক হাজার মানুষ। জননেত্রী শেখ হাসিনার সরকার অনগ্রসর জনগোষ্ঠিকে মূল স্্েরাতধারায় আসার জন্য কাজ করছে। তারই ধারাবাহকতায় সমতলের ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেলসহ অর্থ সহায়তা দেওয়া হচ্ছে।
শনিবার দুপুরে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোরের সিংড়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহায়তা শীর্ষক এক প্রোগ্রামে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ কথা বলেন। অনুষ্ঠানে ৪০ জন শিক্ষার্থীকে ১ লাখ ৩২ হাজার টাকার শিক্ষা বৃত্তি ও ৫ জনকে বাইসাইকেল বিতরণ করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ১০ জন কৃষককে গার্ডেন টিলার এবং ১৭ জন কৃষকের মাঝে ভুট্রা মাড়াই যন্ত্র বিতরণ করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, কৃষি কর্মকর্তা সেলিম রেজা, সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, আদিবাসী নেতা নরেশ চন্দ্র উরাও, কৃষক তাইবুর রহমান প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *