নাটোরে বিএনপির ৪১নেতা-কর্মী জামিনে মুক্ত

নাটোর অফিস ॥
নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় করা মামলায় এজাহারভুক্ত বিএনপির ৪১ নেতাকর্মীকে কারাগার থেকে মুক্তি পেয়েছেন । সোমবার সন্ধ্যায় তাদের কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। সোমবার রাতেই কারামুক্ত নেতাকর্মীদের ফুলের মালা পড়িয়ে সর্ম্বধনা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ , শহিদুল ইসলাম বাচ্চু প্রমুখ।
দলীয় ও মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ নভেম্বর বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ চলাকালে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মী ও সমর্থকদের সাথে সংর্ঘষ হয়। এসময় সদর থানার ওসি ও সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মোট ১১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় চার শতাধিক জনকে আসামী করে মামলা রুজু করা হয়। সংঘর্ষের দিনই অভিযান চালিয়ে পুলিশ ১০ বিএনপি নেতার্কমীকে গ্রেফতার করে। মামলার অন্য আসামীরা গত ১ ডিসেম্বর মামলার উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেয়। কিন্তু জামিনের মেয়াদ শেষ হওয়ায় ৪ জানুয়ারী জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজসহ ৮০জন নেতাকর্মী নাটোরের জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানায়। শুনানি শেষে আদালতের বিচারক বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং ৪৯ জনের জামিন মঞ্জুর করেন। আটক ৪১ বিএনপি নেতা কর্মী সোমবার সন্ধ্যায় কারাগার থেকে মুক্ত হলে তাদের মোটর শোভা করে বরণ করে নেতা কর্মীরা।
আসামী পক্ষের আইনজীবি রুহুল আমিন তালুকদার টগর জানান,সকল আসামীর জামিনের জন্য হাইকোর্টে আবেদন জানানো হয়। সোমবার সন্ধ্যায় হাইকোর্ট থেকে জামিন আদেশ কারাগারে আসার পর ওই ৪১ জনকে মুক্তি দেওয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *