নাটোরে শতভাগ শিক্ষা নিশ্চিত করতে শিখন কেন্দ্রের উদ্বোধন

নাটোর অফিস ॥
নাটোরে ঝড়ে পড়া শিশুদের জন্য শিখন কেন্দ্রের উদ্বোধন করা হয়। আজ বুধবার জেলার বাগাতিপাড়া উপজেলার বাটিকামারি গ্রামের এই শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। এসময় উপস্থিত শিক্ষার্তীদের মাঝে প্রাথমিক শিক্ষার পাঠ্য বই বিতরণ করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল,উপজেলা পরিষদ চেয়ারম্যান ওহিদুল ইসলাম গকুল, নাটোর উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জালালুম বাঈত, স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু, পিকেএসএস এর নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ প্রমুখ।
নাটোর উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জালালুম বাঈত জানান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের আওতায় শতভাগ শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ঝড়ে পড়া শিশুদের স্কুল মুখি করতে দেশব্যাপী এই শিখন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
পিকেএসএস এর নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ জানান, সারা দেশের ন্যায় নাটোরের নলডাঙ্গা,গুরুদাসপুর,বাগাতিপাড়া,লালপুর ও সদর উপজেলার ৭০টি এলাকায় এই শিখন কেন্দ্রের কার্যক্রম চলবে। প্রতিটি কেন্দ্রে একজন শিক্ষক এবং ৮ থেকে ১৪ বছর বয়সী ৩০ শিশুকে শিক্ষাদান করবেন। এই ‘শিখন কেন্দ্রে কখনও স্কুলে না যাওয়া এবং ঝরে পড়া শিশুদের প্রাথমিক শিক্ষা সমাপন করে শিক্ষার মূল ধারায় সম্পৃক্ত করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *