ইউপি নির্বাচনের প্রার্থীদের সাথে প্রশাসনের মতবিনিময়

নাটোর অফিস॥
জেলার সিংড়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে অংশগ্রহনকারী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সিংড়া উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ। পুলিশ সুপার লিটন কুমার সাহা এবং রাজশাহীর আঞ্চলিক নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম সভা প্রধানের দায়িত্ব পালন করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম, সার্কেল এএসপি জামিল আকতার, সিংড়া থানার ওসি নূরে আলম সিদ্দিকী।
সভায় বক্তারা নির্বাচন পূর্ব ও নির্বাচন উত্তর এবং নির্বাচনের দিনে নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্যে প্রার্থীদের প্রতি আহ্বান জানান। আচরণবিধি লংঘনের ঘটনা ঘটলে প্রশাসন ও পুলিশ কার্যকর সকল পদক্ষেপ গ্রহন করবে বলে প্রার্থীদের সতর্ক করেন বক্তারা।
সভায় বক্তারা আরো বলেন বিগত সময়ে নাটোর সদর, বড়াইগ্রাম, লালপুর এবং বাগাতিপাড়া উপজেলার ২৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর অনুরুপ নির্বাচন আয়োজনে প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী বদ্ধপরিকর।
আগামী ২৬ ডিসেম্বর সিংড়া উপজেলার মোট ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫২ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৪০ জন এবং মেম্বার পদে ৪০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় শেরকোল ইউনিয়নে লুৎফুল হাবিব রুবেল এবং ইটালী ইউনিয়নে আরিফুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। বিভিন্ন ইউনিয়নে পাঁচজন মেম্বার প্রার্থীও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *