বাগাতিপাড়া ও লালপুরে ১১ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ২৭ জনের প্রার্থীতা প্রত্যাহার

নাটোর অফিস
আগামী ২৮ নভেম্বর নাটোরের লালপুর উপজেলার ১০টি ও বাগাতিপাড়ার ৫ ইউনিয়ন সহ ১৫ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন থেকে লালপুর ও বাগাতিপাড়ার ১১ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ২৭ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার বিকেল ৫ টা পর্যন্ত প্রত্যাহারের সময় সীমার মধ্যে তারা তাদের মনোনয়ন পত্র করে নেন।
লালপুরের ১০ ইউনিয়নের ৮জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, একজন সংরক্ষিত ও ১২ জন সাধারণ সদস্যসহ মোট ২১ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন তারা তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। সন্ধ্যায় লালপুর উপজেলা নির্বাচন অফিস এই তথ্য নিশ্চিত করে জানান,‘চেয়ারম্যান পদে লালপুর ইউনিয়নে তহিদুল ইসলাম বাঘা, ঈশ্বরদী ইউনিয়নে শফিকুল ইসলাম শপন, কদিমচিলান ইউনিয়নে আব্দুল মান্নান, আবুল কাশেম, এবি ইউনিয়নে ইউসুফ হোসেন, দুয়ারিয়া ইউনিয়নে শরিফুল ইসলাম, দুরদুড়িয়া ইউনিয়নে ইদ্রিস আলী ও আব্দুল লতিফ মাস্টার তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।’
অপরদিকে বাগাতিপাড়া ৫টি ইউনিয়নে মোট বৈধ ২৯ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৩ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। তারা হলেন, ফাগুয়াড় দিয়াড় ইউনিয়নে সাইদুল ইসলাম ও আজিজুর রহমান এবং দয়ারামপুর ইউনিয়নে সাইফুল ইসলাম।
এছাড়া ৫৯ জন সংরক্ষিত বৈধ নারী প্রার্থীর মধ্যে কেউই তাদের মনোনয়ন প্রত্যাহার করেননি। তবে সাধারন সদস্য পদে বৈধ ১৯৯ জন প্রার্থীর মধ্যে ৬ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন এবং একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৯২ জন।
উপজেলা নির্বাচন সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে পাঁকা ইউনিয়নে ৫ জন, জামনগর ইউনিয়নে ৫ জন, সদর ইউনিয়নে ৬ জন, ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নে ৬ জন এবং দয়ারামপুর ইউনিয়নে ৪ জন প্রার্থী লড়াইয়ে রয়েছেন।
উল্লেখ্য, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩, যার মধ্যে নারী ভোটার সংখ্যা ৫০ হাজার ৫০ এবং পুরুষ ৫০ হাজার ৩৩ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *