নাটোরে ১৪ কেটি টাকা ব্যায়ে নির্মাণ হচ্ছে নাসিং ইন্সটিটিউট

নাটোর অফিস॥
নাটোরে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে নাসিং ইন্সটিটিউট নির্মাণ করা হচ্ছে। বুধবার দুপুরে শহরের কন্দিভিটা এলাকায় ইন্সটিটিউট ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এই নাসিং ইন্সটিটিউট ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন । এ সময় সংসদ সদস্য শিমুল বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণ করা গেছে। সংক্রমণ প্রতিরোধে দেশের সকল জনগোষ্ঠিকে টিকা প্রদানের আওতায় আনা হচ্ছে। দেশে বিশেষায়িত চিকিৎসা সেবার পরিধি বৃদ্ধি করা হয়েছে বহুগুণে। কোন মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবেন না।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার রায়, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম আনু , নাটোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নু প্রমুখ।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ জানান, এক একর জমির উপরে পাঁচতলা ভবনে ২০০ শিক্ষার্থীর আবাসন সুবিধাসহ একাডেমিক ও প্রশাসনিক দপ্তর থাকবে। নাসিং ইন্সটিটিউট ভবনের নির্মান কাজের ব্যায় ধরা হয়েছে ১৩ কোটি ৪৭ লাখ টাকা। দেড় বছরে নির্মাণ কাজ শেষ হবে।
সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, নির্মাণ কাজ শেষ হলে এই ইন্সটিটিউটে শিক্ষার্থীরা তিন বছরের গ্রাজুয়েশন ডিগ্রি লাভ করবে। এক্ষেত্রে জেলায় চিকিৎসা সেবার মান বৃদ্ধি পাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *