নলডাঙ্গায় কৃষি প্রণোদনা প্রদান

নাটোর অফিস॥
জেলার নলডাঙ্গা উপজেলার দুই হাজার ৫৭০ জন কৃষককে রবি মৌসুমের সাতটি শস্য আবাদে কৃষি প্রণোদনা প্রদান করা হয়েছে। এছাড়া পঞ্চাশ শতাংশ ভর্তুকি মূল্যে তিনটি কম্বাইন্ড হারভেস্টর এবং দুইটি পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়। আজ নলডাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে সার -বীজ সহ ৫০ ভাগ ভূর্তুকিতে কম্বাইন হার্ভেস্টার ও পাওয়ার থ্রেসার হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
এসময় সাংসদ শিমুল বলেন, কৃষি-বান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিভিন্ন মৌসুমের ফসল উৎপাদনে নিয়মিত প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার। সার ও সেচের জ্বালানীর মূল্য কমানো হয়েছে, উন্নত বীজ সহজলভ্য করা হয়েছে, নতুন নতুন প্রযুক্তি সরবরাহ করছে, কৃষির যান্ত্রিকীকরণ করা হয়েছে। এসব কার্যক্রমের সুফল হিসেবে দেশ এখন বিপুল জনগোষ্ঠির খাদ্য চাহিদা পূরণ করে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ ফৌজিয়া ফেরদৌস স্বাগত বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস প্রমুখ।
অনুষ্ঠানে নলডাঙ্গা পৌরসভা এবং উপজেলার পাঁচটি ইউনিয়নের মোট দুই হাজার ৫৭০ নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে তাদের এক বিঘা করে জমি আবাদের প্রয়োজনী গম, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, সরিষা, মুগ, মসুর ও খেসারী ডাল বীজ, সার ও আবাদের জন্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *