নাটোরেও চলছে ৭২ ঘন্টার পণ্যবাহী গাড়ীর কর্মবিরতি

নাটোর অফিস ॥
১৫ দফা দাবিতে সারা দেশের মত নাটোরেও কর্মবিরতি করছে কাভার্ড ভ্যান, ট্রাক, মিনিট্রাক সহ পণ্যবাহি পিকআপ মালিক ও শ্রমিকরা। মঙ্গলবার ভোর ৬টা থেকে পন্যবাহি এসব যানবাহনের শ্রমিকরা কর্মবিরতি শুরু করে। বিভিন্ন পেট্রোল পাম্প এবং টার্মিনাল এলাকা সহ বিভিন্ন ফাঁকা জায়গায় এসব যানবাহন গ্যারেজ করে রাখা হয়েছে। এদিকে নাটোর শহরে আজ ভোর রাতে প্রবেশ করা বেশ কিছু পণ্যবাহি ট্রাক ও কভার্ড ভ্যানকে সড়কের ধারে গ্যারেজ করে রাখতে দেখা গেছে।
এদিকে কর্মবিরতি চলাকালীন সময়ে নাটোর থেকে কোন পণ্য পরিবহন গাড়ী ছেড়ে যায়নি। এছাড়া জেলার কোন সড়কেই কোন গাড়ী চলাচল করতে দেখা যায়নি। নাটোর জেলা ট্রাক,ট্যাংকলরী ও কভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি আনিসুর রহমান জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত পালন করতে অন্য জেলার সাথে নাটোর জেলাও সম্মতি দিয়েছে। এরফলে আজ থেকে শুরু হওয়া ৭২ ঘন্টার কর্মবিরতি তারা যথাযথ ভাবে পালন করবেন। তারা নিজেরাও কোন পন্য পরিবহন করবেন না অন্য কোন জেলা থেকে কোন ধরনের পন্যবাহী গাড়ী তাারা চলাচল করতেও দিবেন না।
শ্রমিকরা জানায়, পুলিশি হয়রানীবন্ধসহ বিভিন্ন দাবীতে তারা এ কর্মবিরতি পালন করছেন। তবে সকালে কিছু পণ্যবাহী ট্রাক চলাচল করতে দেখা গেছে। এ ব্যাপারে তাদের বক্তব্য হচ্ছে হঠাৎ করে এই কর্ম বিরতি ডাকায় তারা পণ্য নামিয়ে দিয়ে বাড়ি চলে যাচ্ছেন। কারণ ৭২ ঘন্টার কর্মবিরতি চলাকালে তাদের বাইরে থাকা সমস্যা। অবশ্য বাহিরের কিছু ট্রাক সময়মত গন্তব্যে পৌঁছাতে না পারায় রাস্তায় চলাচল করতে দেখা যাচ্ছে বলে জানান তারা ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *