পুলিশ ও সাংবাদিক একমতে কাজ করলে সমাজে সকল অসঙ্গতি ও অনাচার দুর করা সম্ভব

নাটোর অফিস॥
নাটোরের নলডাঙ্গা থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বলেছেন, সাংবাদিকরা হচ্ছেন রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ ও সমাজের আয়না। দেশ-জাতি ও সমাজের উন্নয়নে সাংবাদিকরা অগ্রণী ভুমিকা পালন করে থাকে। পুলিশ ও সাংবাদিকরা একমতে কাজ করলে সমাজে সকল অসঙ্গতি ও অনাচার দুর করা সম্ভব। তাই নারী নির্যাতন, ইভটিজিং, জুয়া ও মাদকসহ সমাজে সংঘটিত অপরাধ ও যে কোন বিষয়ে নির্যাতিতদের তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য সাংবাদিকদের এগিয়ে আসতে হবে।
বুধবার (১৮ আগষ্ট) দুপুরে জেলার নলডাঙ্গা উপজেলা সাংবাদিক ফোরামে নবাগত ওসিকে সংবর্ধণা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুকুলের সভাপতিত্বে মতবিনিময় তিনি আরো বলেন, নলডাঙ্গা থানা এলাকার মানুষ যাতে নির্বিঘেœ চলাচল করতে পারে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকে সেজন্য পুলিশ বাহিনী নিরলস ভাবে কাজ করে যাবে। কোন অন্যায় ও অপরাধ রুখতে আমরা কখনও পিছপা হবো না।
ওসি বলেন, দেশ এখন দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আর দেশের উন্নয়নের মূল শর্তই হচ্ছে সঠিক ও স্থিতিশীল আইন শৃঙ্খলা বজায় রাখা। জনগণের স্বস্থি, শৃঙ্খলা ফিরিয়ে আনা কিংবা বিদ্যমান পরিস্থিতি থেকে আরও উন্নয়ন আনা। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাবো। কোন দালালকে থানায় আশ্রয় প্রশ্রয় দেয়া হবে না। থানায় সেবা গ্রহিতারা যাতে প্রতারিত না হয় কিংবা কেউ যাতে হয়রানীর শিকার না হয়, সে ব্যাপারে সর্তক রেখে নলডাঙ্গাবাসীর জন্য কাজ করে যাবো। এসময় তিনি সাংবাদিকদের সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশ,জাতি ও সমাজের উন্নয়নে ভুমিকা রাখার আহ্বান জানান।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মামুনুর রশীদ, সহ সভাপতি ও দৈনিক নবচেতনা প্রতিনিধি এএনএম শামসুজ্জামান রুপম, বিজনেস বাংলাদেশ প্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজু, এশিয়াবানী প্রতিনিধি আরিফুল ইসলাম, ঢাকা প্রতিদিন প্রতিনিধি আমজাদ হোসেন মন্টু, খবরপত্র প্রতিনিধি মিজানুর রহমান, নাটোরের খবর প্রতিনিধি সেলিম রেজা প্রমুখ। এরআগে নবাগত ওসিকে ফুলের তোড়া দিয়ে বরণসহ তার হাতে সম্মাননা স্মারক ও বই তুলে দেয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *