শত্রুতার বলি ৮০টি আম গাছ

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কমরুল গ্রামে শনিবার রাতে শত্রুতা করে আনোয়ার হোসেন নামের এক কৃষকের প্রায় ২বিঘা জমির ৮০টি আমের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা । আনোয়ার হোসেন ওই গ্রামের রিয়াজ উদ্দিন মন্ডলের ছেলে। এ ঘটনায় রোববার থানায় অজ্ঞাত আসামীর নামে অভিযোগ দায়ের করেছেন আনোয়ার হোসেন।
জানা যায়, কুমরুল গ্রামে আনোয়ার হোসেনের ২বিঘা জমিতে রোপনকৃত ৮০ টি আ¤্রপালি জাতের আমের গাছ কেটে রেখে যায়। রোববার সকালে জমির মালিক বাগানে গিয়ে গাছকাটার দৃশ্য দেখে হতবাক হয়ে যান। বাগান মালিক আনোয়ার হোসেন বলেন -কে বা কারা বাগানের গাছগুলি কেটে ফেলেছে জানা নেই। গাছগুলি থেকে উৎপাদিত আম বিক্রি করে সচ্ছলভাবে সংসার চলবে, প্রতিবেশী ও স্বজনদের দিব এ প্রত্যাশায় গত সাত বছর যাবত নিরলসভাবে গাছগুলি পরিচর্যা করে আসছি।
এলাকাবাসির ধারণা কেটেফেলা আম গাছগুলি হতে আগামী আমের মৌসুমে লক্ষাধিক টাকার আম উৎপাদন হতো। হঠাৎ করে এমন কাজ করায় ক্ষতিগ্রস্থ বাগান মালিকের দীর্ঘ কয়েক বছরের কষ্টের পরিচর্যা বিফলে গেল।
রাতের আাঁধারে বাগানের আম গাছ কর্তণ করায় উপজেলার আমচাষীরা শঙ্কিত হয়ে পড়েছেন। গাছের সাথে শত্রুতাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসি।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (তদনত) আব্দুর রহিম অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত করে অভিযুক্তদের খুজে বের করে দৃষ্টান্ত মূলক শান্তির ব্যবস্থা করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *