মুক্তিযোদ্ধাদের দেওয়া বিদায় অনুষ্ঠানে কাঁদলেন ডিসি শাহরিয়াজ!

নাটোর অফিস॥
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজকে বিদায় সর্ম্বধনা দিয়েছেন নাটোরের বীর মুক্তিযোদ্ধারা। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত বিদায় অনুষ্ঠানে কর্মস্থলের স্মৃতি চারন করে বক্তৃতা করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এক পর্যায়ে তার কয়েক বছরের কর্মযজ্ঞসহ নাটোরের বীর মুক্তিযোদ্ধাদের কথা বলতে গিয়ে বলেন, অনেক বীর মুক্তিযোদ্ধার সাথে তার গভীর ও অন্তরঙ্গ সম্পর্ক গড়ে ওঠে। তিনি তাদের আপন ভেবেছেন। তারাও তাকে আপন করে নিয়েছিলেন। বয়স্কদের তিনি সম্মানের চোখে দেখেছেন। তারা তার সাথে আদরের সুরে কথা বলেছেন। তাদের কেউ কেউ ছিলেন শ্রদ্ধাভাজন। এখন তাদের ছেড়ে যেতে কষ্ট হলেও নিয়ম অনুযায়ী তাকে যেতেই হবে। তিনি যেখানেই থাকবেন জাতির এই বীর সেনানীদের হয়ে কাজ করবেন বলে অঙ্গিকার করেন। তবে বীর মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কিছুই করে যেতে না পারার যন্ত্রনার কথাও বলেন তিনি। স্থানীয়ভাবে বীর মুক্তিযোদ্ধাদের জন্য একটি কল্যান ফান্ড করে যেতে না পারার কথাও উল্লেখ করেন। প্রিয় মুখগুলোকে ছেড়ে যেতে হচ্ছে মনে হতেই যন্ত্রনা পেতে হয়। মুক্তিযোদ্ধাদের সাথে তার সখ্যতা ও কর্মকান্ডের কথা উল্লেখ করেন। এসব স্মৃতি চারন করতে গিয়ে তিনি আবেগ আপ্লুত হয়ে ওঠেন। এসময় তার কন্ঠে জড়তা সহ দুই চোখ পানিতে ছল ছল করতে দেখা যায়। তাকে কাঁদতে দেখে মুক্তিযোদ্ধারাও আবেগ-আপ্লুত হন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, বীর মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার আব্দুর রউফ,হোসেন মোল্লা,হাবিবুর রহমান, নবীউর রহমান পিপলু, সফিউল াালম খান টিপু চৌধুরী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম রান্টু প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজকে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা সহ ক্রেস্ট প্রদান করে বিদায় সর্ম্বধনা জানানো হয়।

 

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *