নাটোরে করােনা সংক্রমনের হার কি কমছে ?

নাটোর অফিস ॥
নাটোরে পুলিশ ও জেলা প্রশাসনের কঠোর অবস্থানের পরও স্বাস্থ্য বিধি মানছেন না কেউ। শহরের সড়কগুলোতে চলাচল সীমিত করার কাজে নিয়োজিত পুলিশের উপস্থিতিকেও তোয়াক্কা করছেননা অধিকাংশ মানুষ। স্বাস্থ্যবিধি মানতে পৌরসভা,উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন,পুলিশসহ তথ্য অফিসের পক্ষে মাইকিং করা হচ্ছে। নাটোরে সংক্রমনের হার কমতে শুরু করলেও স্বাস্থ্যবিধি কঠোরভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়ে মাঠে রয়েছে পুলিশসহ জেলা প্রশাসন। নাটোর জেলা রেডজোনে অবস্থান করলেও লকডাউন না দিয়ে স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালনের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মো: শাহরিয়াজ।
জেলা প্রশাসক মো: শাহরিয়াজ বলেন, যে কোন মুহুর্তে পরিস্থিতি পরিবর্তন হয়ে ভয়াবহ অবস্থার সৃষ্টি হতে পারে। তাই নাটোরে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিশেষ করে মাস্ক ব্যবহারের জন্য বলা হচ্ছে।
জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানাযায়,নাটোরে ২৪ ঘন্টায় ১২৫ জনের নমুনা পরীক্ষার পর নতুন করে ৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এপর্যন্ত জেলায় মোট আক্রান্ত ১৮৩৮ জন এবং মৃত্যু ২৭ জন। সংক্রমনের হার ২৫.৫০শতাংশ। গত বুধ ও বৃহস্পতিবার সংক্রমনের হার যথাক্রমে ৫১ এবং ৪৮ শতাংশ ছিলো।
এদিকে সংক্রমন কমার দবি করা হলেও বিশিষ্টজনরা তা মানতে নারাজ। তাদের দাবি নমুনা প্রদানের হার কমে যাওয়ায় সংক্রমনের রেজাল্ট কম হচ্ছে। ফলে সংক্রমন কমছে বলেই মনে করছে স্বাস্থ্য সংশ্লিষ্টরা।
জেলা সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, গত এক সপ্তাহ ধরে সংক্রমনের হার ওঠা নামা করছে। তিনি সকলকে নমুনা পরীক্ষার করার পরামর্শ দিয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *