লালপুর থেকে ১৬ ইমো হ্যাকার আটক

নাটোর অফিস ॥
নাটোরের লালপুর থেকে ১৬ ইমো হ্যাকারকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার মোহরকয়া এলাকা থেকে “ইমো” হ্যাকিং করে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া চক্রের ওই ১৬ সদস্যদের আটক করা হয়।
র‌্যপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ পুলিশ কোম্পানী কমান্ডারের কার্যালয় সিপিসি-২,নাটোর ক্যাম্প র‌্যাব-৫ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গোয়েন্দা তথ্যের ভিক্তিতে লালপুর উপজেলার মোহরকয়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় মোবাইল ফোন, ল্যাপটপ ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় ১ টি ল্যাপটপ,৬ টি মোবাইল ফোন ২ টি রাউটার সহ উপজেলার মোহরকয়া গ্রামের এয়ারুল ইসলামের ছেলে পাপ্পু আলী(১৯), বজলুর রহমানের ছেলে আজিম আলী সম্রাট (১৯),চকবাতকয়া গ্রামের আলাউদ্দিনের ছেলে অন্তর উদ্দিন @ বিল্লু (১৮),লোকমান হোসেনের ছেলে সজীব আলী (১৮),পাইকপাড়া এলাকার সোহরাব আলীর ছেলে স্বাধীন (১৮)কে আটক করে। পরবর্তীতে তাদের দেয়া তথ্যমতে পৃথক অভিযানে উপজেলার মোহরকয়া ভাঙ্গাপাড়াগ্রাম এলাকায় অভিযান করে কম্পিউটার, মোবাইল ফোন ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো”হ্যাকিং করে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় ১ টি ট্যাবলেট কম্পিউটার,২১ টি মোবাইলসহ উপজেলার মোহরকয়া ভাঙাপাড়া গ্রামের আজিজ মোল্লার ছেলে ফরিদ উদ্দিন (২৫), ইয়াসিন আলীর ছেলে রবিউল ইসলাম (২২), মনসুর রহমানের ছেলে মোহন সরকার(২২), নুর আলম সরকারের ছেলে শাহ পরান সরকার (২০),উত্তর লালপুর পুরাতন বাজার এলাকার সাইফুর রহমান মজনুর ছেলে আশিকুর রহমান বিন্টু(২২),রামকৃষ্ণপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে মোঃ মহিন (২১), মোহরকয়া নতুনপাড়ার ইনছার মন্ডলের ছেলে শাহাবুল ইসলাম (৩৫), মনিহারপুর এলাকার জহুরল ইসলামের ছেলে রুবেল হোসেন (২৬)কে আটক করা হয়। পরে ওই ১৬ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়েরের পর লালপুর থানায় হস্তান্তর করা হয়।
বুধবার দুপুরে র‌্যাব-৫ নাটোর কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফ্রিংয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-৫ এর অধিনায়ক জিয়াউর রহমান তালুকদার। এসময় নাটোর ক্যাম্পের কোম্পাণী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাউদ্দিন সহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *