নাটোরে স্কাউট সমাবেশে গরমে অসুস্থ ৪ শিক্ষক- শিক্ষার্থী হাসপাতালে। 


নাটোর:নাটোরকে শতভাগ স্কাউট জেলা ঘোষণার অনুষ্ঠানে প্রচন্ড রোদ ও গরমে অসুস্থ হয়ে শিক্ষক-ছাত্রীসহ ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থরা হলেন- বাগাতিপাড়া গার্লস হাইস্কুলের শারীরিক শিক্ষার শিক্ষিকা আইভী রহমান ও পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ নুর-উন-নবী এবং নাটোর সদর উপজেলার দুই জন ছাত্রী। তাদের নাম এখনও জানা যায়নি।

জানা যায়, আজ শনিবার সকালে প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মূখ্য কর্মকর্তা আবুল কালাম আজাদের উপস্থিতিতে নাটোরকে দেশের দ্বিতীয় শতভাগ স্কাউট জেলা ঘোষণা করার কর্মসূচী নেয়া হয়।  সকাল থেকেই প্রচন্ড রোদ আর গরমে দীর্ঘসময় কয়েক হাজার শিক্ষার্থী মাঠে অবস্থান করে। এদের মধ্যে দুই জন ছাত্রী সকাল সাড়ে ৯টার কিছু পর অসুস্থ হয়ে পড়ে। এসময় ফায়ার সার্ভিস কর্মীরা ওই দুজনকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে পৌছে দেয়।
অপরদিকে, বেলা সাড়ে ১১টায় অতিথিরা ডিসপ্লে উপভোগের সময় অসুস্থ হয়ে পড়েন বাগাতিপাড়া গার্লস হাইস্কুলের শারীরিক শিক্ষার শিক্ষিকা আইভী রহমান ও পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ নুর-উন-নবী। তাদের উদ্ধার করে অটোরিক্সাযোগে নাটোর আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

নূরপুর মালঞ্চি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেলাল হোসেন জানান, দাঁড়িয়ে থাকা অবস্থায় শিক্ষক আইভি রহমান ও নুর-উন-নবী অসুস্থ হয়ে পড়লে তাদেরকে মাঠের এককোনে এনে রাখা হয়। পরে একটি অটোরিক্সা ডেকে হাসপাতালে পাঠানো হয়।

নাটোর আধুনিক সদর হাসপাতালের আরএমও মাহবুবুর রহমান জানান, প্রচন্ড তাবদাহের ঘটনায় ২ ছাত্রীসজ বেশ কয়েকজনকে চিকিৎসা দেয়া হয়েছে হাসপাতাল থেকে। চিকিৎসা শেষে তাদের পাঠিয়ে দেয়া হয়েছে।

জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রচন্ড তাবদাহের কারনেই এমনটা হয়েছে। তাদের পক্ষ থেকে প্রস্ততির ঘাটতি ছিলো না।

তবে অনুষ্ঠানে অধিকাংশ শিক্ষক ও শিক্ষার্থীরা অভিযোগ করেন, তীব্র গরমেও অনুষ্ঠান সংক্ষিপ্ত না করে দীর্ঘায়িত করার কারণে এমন ঘটনা ঘটেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *