বাল্যবিয়ের দায়ে বোন দুলাইভায়ের অর্থদন্ড

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে বোন দুলাইভায়ের ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার রাতে উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কৈডিমা এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহাঙ্গীর আলম ওই আদালত পরিচালনা করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন স্কুলছাত্রীর দুলাভাই গুরুদাসপুর উপজেলার বৃ-চাপিলা গ্রামের আব্দুল হামিদের ছেলে সাদ্দাম হোসেন (২৮), বড় বোন রেশমা খাতুন (২৪)।
উপজেলা মহিলা কর্মকর্তা হাবিবা খাতুন বলেন, স্কুল ছাত্রীর বয়স কম হওয়ায় রাতের আধারে বিয়ের আয়োজন করে। গোপন সংবাদের ভিত্তিতে ইউএনওসহ আমি স্কুলছাত্রীর বাড়ীতে উপস্থিত হলে। বর পক্ষ পালিয়ে যায়। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে বাল্যবিয়ের আয়োজন করায় স্কুলছাত্রীর দুলাভাই সাদ্দাম হোসেনকে ১০ হাজার এবং বড়বোন রেশমা খাতুনকে ১০ হাজার টাকা অর্থদন্ডের দেন ইউএনও।
ইউএনও জাহাঙ্গীর আলম বলেন, ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের ৮ ধারায় বাবার অনুপস্থিতে বাল্যবিয়ের আয়োজন করায় দুলাভাই ও বড় বোনকে জরিমানা করা হয়। একই সঙ্গে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ছাত্রীর মায়ের নিকট থেকে মুচলেকা নেওয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *