সিংড়ায় বাসে আগুন ;মালিক-শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় “সিংড়া এলিট” পরিবহন নামে একটি বাসে আগুন লেগে ভস্মিভুত হয়েছে। কতিপয় দুর্বৃত্ত বাসটিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ মালিক শ্রমিকদের। গত শনিবার( ০৯ জানুয়ারী) রাত ১টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়া উপজেলার চৌগ্রাম বাসষ্ট্যান্ডে এই ঘটনা ঘটে। এদিকে সিংড়ার চৌগ্রাম ফায়ার সার্ভিস স্টেশনের ১কিলোমিটার এলাকার মধ্যে বাস পুড়ে যাওয়ার ঘটনায় রোববার সকাল ৯টার দিকে নাটোর-বগুড়া মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সভা করেছে মালিক ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।
ক্ষতিগ্রস্থ বাস মালিক ও শ্রমিক সূত্রে জানা যায়, শনিবার রাত ৯টায় ঢাকা মেট্রো-ব ১১-৮৩২৪ নম্বরের ‘সিংড়া এলিট’ পরিবহনের একটি বাস চৌগ্রাম বাসষ্ট্যান্ডে রেখে বাড়িতে খাবার খেতে যান চালক ও হেলপার। হঠাৎ রাত ১টার দিকে বাসের মধ্যে আগুনের ধোয়া দেখতে পান সিংড়া থানার টহল পুলিশের একটি দল। বিষয়টি ৯৯৯ এ ফোন করে জানানো হলে সিংড়ার ফায়ার সার্ভিস এর একটি দল ঘটনাস্থলে পৌছে আগুন নিভিয়ে ফেললেও বাসের ইঞ্জিনসহ ভেতরের সম্পূর্ণ পুড়ে যায়। এই ঘটনায় রোববার সকালে চৌগ্রাম এলাকায় মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সভা করেন সিংড়ার মালিক-শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।
নাটোর মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হাসান ইমাম বলেন, একটি বাস পুড়ে যাওয়ায় শুধু একজন মালিকই ক্ষতিগ্রস্থ হননি। এখানে চালক, সুপারভাইজার, হেলপার সহ কয়েকজন কর্ম হারিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। ফায়ার সার্ভিস স্টেশন এর পাশেই বাস আগুনে পুড়ে যাওয়ায় বিষয়টির জন্য ফায়ার কর্মীদের চরম অবহেলা বলে ক্ষোভ প্রকাশ তিনি দ্রুত এই ঘটনায় জড়িতদের আটকে দাবি জানান ।
ক্ষতিগ্রস্থ বাস মালিক আনোয়ার হোসেন বাবু বলেন, বাসটি আগুনে পুড়ে যাওয়ায় তার প্রায় দশ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। এতে তিনি পথে বসে গেছেন। থানায় সাধারণ ডায়েরির করার প্রস্ততি নিয়েছেন বলে জানান তিনি।
সিংড়া ফায়ার সার্ভিস এর ইনচার্জ মতিউর রহমান বলেন, আগুনের ঘটনাটি তার স্টেশনের পাশে হলেও আগুন গাড়ীতে ছড়িয়ে পড়ার পর তিনি জানতে পেরেছেন। কারণ সরাসরি তার স্টেশনে ফোন না দিয়ে ৯৯৯ এ ফোন করা হেেয়ছে। সেখান থেকে নাটোর ফায়ার স্টেশন পরে সিংড়ার স্টেশনে ফোন করা হয়েছে। এতে মাঝখানে বেশকিছু সময় অপচয় হয়েছে। ফলে পুরো গাড়িতেই আগুন ছড়িয়ে পড়ে।
সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আলম সিদ্দিকী জানান, এবিষয়ে রোববার বিকেল ৪টা পর্যন্ত থানায় কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *