মানবিক মানুষ হওয়া ও করোনা থেকে মুক্তির প্রার্থনা ছিল বড় দিনের

নাটোর অফিস॥
নাটোরে  খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালন করা হয়েছে । খ্রিষ্টধর্মানুসারীরা আজ শুক্রবার যথাযথ ধর্মীয় আচার, আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্যদিয়ে দিনটি উদযাপন করছেন। শুক্রবার সকালে জেলার বনপাড়া ধর্মপল্লীর ক্যাথলিক মিশনারী চার্চে প্রার্থনা সংঙ্গীতের মধ্যে দিয়ে বড় দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে ধর্ম পল্লীর বিভিন্ন সমাজের মানুষরা অংশ গ্রহণ করে। এছাড়া বাড়ি বাড়ি পিঠা উৎসব, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলার বনপাড়া ধর্মপল্লী গীর্জায় দুই দফায় প্রাথর্না ও ধর্মীয় গান অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৭ টা ও সাড়ে ৯টায় দুই দফায় প্রার্থনায় নাটোর জেলার খ্রিষ্টান ধর্মানুসারীরা অংশ নেন। প্রার্থনায় করোনার হাত থেকে মুক্তি ও সকল ভেদাভেদ ভুলে মানবিক হও মানুষ এই প্রার্থনা করা হয় গীর্যাগুলোতে। বাংলাদেশ সহ সারা পৃথিবীতে শান্তি কামনা করা হয়। প্রথর্না শেষে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
এবার স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে নাটোরের ৩৩টি চার্চে পালিত হয় যিশু খ্রিষ্টের জন্ম দিন, শুভ বড়দিন।
শুভ বড়দিনের কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা ও নাটোর জেলা প্রশাসক শাহরিয়ার ও বড়াইগ্রাম উপজেলার বনপাড়াস্থ ধর্মপল্লীর ফাদার বিকাশ রিবেরু বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন সহ অন্যনরা ।
এদিকে বড় দিন উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে চার্চ এলাকায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। দিনটি উপলক্ষে শহরের ব্যাপিষ্ট মিশনারী হাসপাতাল, বড়াইগ্রামের জোনাইল খ্রিষ্টান পল্লীতে নানা আয়োজনে বড় দিনের উৎসব পালন করা হচ্ছে। দিনটিকে চরম আনন্দ ও উৎসাহ নিয়ে পালন করছেন সব বয়সের মানুষ।

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *