লালপুরে আ’লীগের দু‘গ্রুপের সভা আহবানে প্রশাসনের ১৪৪ ধারা জারিতে উপজেলা আ’লীগের ক্ষুদ্ধ প্রতিক্রিয়া

নাটোর অফিস॥
লালপুরে আওয়ামীলীগের দুই গ্রুপ একই স্থানে সভা আহ্বান করায় সংঘাত এড়াতে স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে এমপি বকুল গ্রুপ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক সমর্থকরা একই জায়গায় সভা আহ্বান করলে উত্তেজনা দেখা দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এদিকে স্থানীয় প্রশাসন এই নিষেধাজ্ঞা জারি করায় উপজেলা আওয়ামীলীগ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্রক্ত করেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের ওয়ার্ড কমিটি গঠনের লক্ষ্যে এমপি বকুল গ্রুপ ও লালপুর উপজেলা আওয়ামীলীগ গ্রুপ উপজেলার রামপাড়া স্কুল এন্ড কলেজে দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নায়েব উদ্দিন মালিথার সভাপতিত্বে ২৩ ডিসেম্বর বুধবার একই সময়ে সভা আহ্বান করে। এতে করে লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের সাধারণ মানুষ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে আতংক ও উত্তেজনা দেখা দেয়। সংঘাত এড়াতে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি ২২ ডিসেম্বর সাড়ে সাড়ে সাতটার সময় মাইকিংয়ের মাধ্যমে ওই ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেন।
দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান জানান, সম্মেলনের জন্য আমরা প্রস্তুত রয়েছি। কিন্তু দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য অসাংগঠনিক ভাবে থানা আওয়ামীলীগের একটি অংশ একই সময়ে সভা আহ্বান করেছে।
এব্যাপারে দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নায়েব উদ্দিন মালিথা জানান, ইউনিয়ন সভাপতি হিসেবে আমি সাংগঠনিক নিয়মে ওয়ার্ড কমিটি গঠনের জন্য সম্মেলন আহ্বান করেছি। কিন্তু দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য একটি স্বার্থান্বেষী কয়েকজন সুবিধাবাদী আমার নাম ব্যবহার করে একই সময়ে সভা আহ্বান করে বিভ্রান্তির সৃষ্টি করেছে।
উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইছাহাক আলী বলেন , দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং জেলা সভাপতির নির্দেশে এই সভার দিন তারিখ নির্ধারন করে প্রচার সহ প্রস্তুতি নেয়া হয়েছে। কিন্তু স্থানীয় এমপির কিছু সমর্থক আওয়ামীলীগের সুনাম ক্ষুন্ন করতে এই সভা আহবান করে বিশৃংখলা সৃষ্টির ষড়যন্ত্র করেছে। এই সভাকে কেন্দ্র করে উপজেলা প্রশাসন কর্তৃক ১৪৪ ধারা জারি করারও কোন প্রয়োজন ছিলনা। সংগঠনের উপজেলা পর্যায়ের শীর্ষ নেতাদের সাথে বিষয়টি নিয়ে বসলে সভাটি এমনিতেই স্থাগিত রাখা যেত। কিন্ত তা না করে ১৪৪ ধারা জারি করে মুলত আওয়ামীলীগের সুনাম ক্ষুন্ন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যূতি ও লালপুর থানার ওসি সেলিম রেজা ১৪৪ ধারা জারি করার সত্যতা নিশ্চিত করে বলেন, আইন শৃঙ্খলার নিয়ন্ত্রনে রাখতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *